Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
rcc news
Details

তথ্যবিবরণী                                                                                                          নম্বর-১২২

প্রায় ৫০ হাজার মানুষের কর্মসংস্থান হবে: মেয়র লিটন

রাজশাহী, ২৩ কার্তিক (০৮ নভেম্বর):

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)-এর মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, যদি মানুষের হাতে অর্থ না থাকে তবে শুধু সুন্দর প্রশস্ত রাস্তা, ফুলে সাজানো শহর, পার্ক, বিনোদন কেন্দ্র গড়ে কোনো লাভ হবে না। কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। রাজশাহীতে দীর্ঘদিনে ও শিল্পায়ন গড়ে ওঠেনি। সে কারণে এখানে কর্মসংস্থানের সুযোগ কম।

কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে বিভিন্ন পরিকল্পনা করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে রাজশাহীতে তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দিয়েছেন। বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের কাজ শুরু হয়েছে। বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও চামড়া শিল্প পার্কের কাজ শুরু হবে। এই তিনটি শিল্পাঞ্চলে প্রায় ৫০ হাজার মানুষের কর্মসংস্থান হবে।    

আজ সিরোইল বাস্তুহারা স্বার্থ সংরক্ষণ কমিটি আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন, রাজশাহীতে আন্তর্জাতিক নৌবন্দর প্রতিষ্ঠার ব্যাপারে অগ্রগতি হয়েছে। আমরা রাজশাহী-কলকাতা সরাসরি ট্রেন যোগাযোগ ও চালু করতে চাই। আগামীতে যুগোপযুগী, কর্মমুখর ও আরো আধুনিক রাজশাহী গড়তে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

প্রধান মন্ত্রী গৃহহীন মানুষদের গৃহনির্মাণ করে দিচ্ছেন। প্রধান মন্ত্রীর সহযোগিতায় বাস্তুহারাপাড়াবাসীর জন্য গৃহনির্মাণ করে দেওয়ার পরিকল্পা রয়েছে বলে অনুষ্ঠানে মেয়র জানান।

উল্লেখ্য, মেয়রের প্রচেষ্টায় শিরোইল বাস্তুহারাপাড়ার প্রায় ২০০ কোটি টাকার সরকারি ১৮ বিঘা জমি উদ্ধার হয়েছে। এতে বাস্তুহারাপাড়ায় বসবাসকারী ৭০টি পবিবারের মুখে হাসি ফুটেছে। তারা প্রায় ২০০ বছর ধরে সেখানে অর্পিত সম্পত্তি লিজ নিয়ে বসবাস করে আসছিল।

২০১৩ সালে জায়গাটি অর্পিত সম্পত্তির তালিকাভুক্ত ‘ক ’তফসিল ঘোষণা করে সরকার। একই বছর স্থানীয় কয়েক জন জায়গাটির মালিকানা দাবি করে অর্পিত সম্পত্তি তালিকা থেকে অবমুক্ত করতে রাজশাহীর অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ ট্রাইব্যুনালে মামলা দায়ের করে। আদালত৬ জুন ২০১৬ তারিখে সরকারের বিপক্ষে রায় ঘোষণা করে।

পরে জেলা প্রশাসক সরকার পক্ষে রায়ের বিরুদ্ধে অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আপিল ট্রাইব্যুনালে আপিল করেন। গত ৪ নভেম্বর অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আপিল ট্রাইব্যুনালের বিচারক বাস্তুহারাপাড়ার অর্পিত সম্পত্তি মামলায় সরকার পক্ষে রায় প্রদান করেন।

........................................................
ফারুক/সিকান্দার/হালিম/২০২০/১৭.০০ঘ.

Images
Attachments
Publish Date
08/11/2020
Archieve Date
30/11/2020