Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
online training about national portal, rajshahi
Details

তথ্যবিবরণী                                                                                                       নম্বর-১২০
                                                                                                      
বিভাগীয়/আঞ্চলিক পর্যায়ের দপ্তর প্রধান ও পোর্টাল হালনাগাদের সাথে সংশ্লিষ্টদের অনলাইন প্রশিক্ষণ

রাজশাহী, ২৩ কার্তিক (০৮ নভেম্বর):

রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে জুম অ্যাপসের মাধ্যমে বিভাগীয় ও আঞ্চলিক দপ্তরের প্রধান ও পোর্টাল হালনাগাদের সাথে সংশ্লিষ্টদের নিয়ে জাতীয় তথ্য বাতায়ন বিষয়ক দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণ আজ অনুষ্ঠিত হয়েছে। বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খোন্দকার এর সভাপতিত্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ প্রধান অতিথি হিসেবে সংযুক্ত থেকে অনলাইন প্রশিক্ষণের উদ্বোধন ঘোষণা করেন।

কর্মশালার শুরুতে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এ এন এম মঈনুল ইসলাম জাতীয় তথ্য বাতায়ন অনলাইন প্রশিক্ষণের উপর স্বাগত বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি জাতীয় তথ্য বাতায়ন ও তথ্যের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়ে নির্দেশনা ও বাস্তবায়নে করণীয় সম্পর্কে আলোকপাত করেন। এ সময় সকল অফিসের তথ্য নিয়মিত হালনাগাদের উপর গুরুত্বারোপ করা হয়।

জেলা অফিসসমূহের পোর্টালে লগ-ইন, এনপিএফ কন্ট্রোল প্যানেল ও গাইড লাইন পরিচিতি, ব্যানার, নোটিশ ও খবর, চাকুরি, বিজ্ঞাপন, দরপত্র সেবা সহজিকরণ, ইনোভেশন কর্ণার, কন্টেন্ট তৈরি, সেবাবক্স, অভ্যন্তরীণ ই-সেবা, সামাজিক যোগাযোগ ও তথ্য লিংক করার বিষয়ে বিভাগীয় কার্যালয় হতে মনোনীত প্রশিক্ষক বিভিন্ন সেশনে আলোচনা করেন। বিভিন্ন লিংক কন্টেন্ট টাইপ, সেবাবক্স ও মেন্যুতে লিংক ব্যবস্থাকরণ, তথ্য স্ব-স্ব বাতায়নে আপলোড নিশ্চিতকরণ এবং তথ্য লিংক যাচাই ও রিপোর্ট তৈরি সম্পর্কিত বিষয়েও ব্যাপক আলোচনা করা হয়।

এটুআই-এর প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. আব্দুল মান্নান পিএএ ন্যাশনাল পোর্টাল বিষয়ক সংক্ষিপ্ত প্রেজেন্টেশন পরিচালনা করেন। এ সময় তিনি বিভিন্ন দেশের ওয়েব পোর্টাল সম্পর্কে প্রশিক্ষণার্থীদের অবহিত করেন।

দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণের শেষ পর্যায়ে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। প্রশ্নোত্তর পর্ব শেষে উক্ত প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করা হয়।

........................................................
ফারুক/সিকান্দার/হালিম/২০২০/১৬.০০ঘ.

 

 

Images
Attachments
Publish Date
08/11/2020
Archieve Date
30/11/2020