Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
Rcc news
Details

তথ্যবিবরণী                                                                                                                                নম্বর-১৫৪
রাজশাহীতে মাসব্যাপী বিসিক-ঐক্য উদ্যোক্তা মেলার উদ্বোধন

রাজশাহী, ০১ মাঘ (১৫ জানুয়ারি):

         বাংলদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ও ঐক্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে বিসিক শিল্পনগরী, রাজশাহীর ঐতিহ্যবাহী মঠপুকুর সংলগ্ন মাঠে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মাসব্যাপী বিসিক-ঐক্য উদ্যোক্তা মেলা-২০২১ এর উদ্বোধন করা হয়। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন।

        প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, স্বাস্থ্যবিধি মেনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মেলা আয়োজন করায় আমি বিসিক ও ঐক্য ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই। করোনা ভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতেও বিসিকের ৭৬ টি শিল্পনগরীতে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য উৎপাদন অব্যাহত ছিল। মেয়র আরো বলেন, দীর্ঘদিনেও রাজশাহীতে শিল্পায়ন হয়নি। সেজন্য শিল্পায়নের বিষয়ে যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়েছে। ইতোমধ্যে তিনটি শিল্প অঞ্চল অনুমোদন পাওয়া গেছে। এরমধ্যে বিসিক শিল্পনগরী-২ এর ভূমি উন্নয়ন কাজ চলছে। চামড়া শিল্প পার্কও প্রতিষ্ঠার কাজ চলছে। নারী উদ্যোক্তাদেরকে সহজ শর্তে ঋণ প্রদান করে তাদের আগ্রহী করে তোলা গেলে এখাতে বেশি উন্নয়ন হবে। আমরা বিশ্বাস করি, শুধু শিল্পখাত নয়, আগামী কয়েক বছরের মধ্যে সকলের সহযোগিতায় প্রধানমন্ত্রীর বলিষ্ট নেতৃত্বে বাংলাদেশ সর্বক্ষেত্রে উন্নয়নের শিখরে পৌঁছে যাবে।

       ঐক্য ফাউন্ডেশনের সভাপতি ও সমাজসেবী শাহীন আকতার রেনী বলেন, বাংলাদেশের ৮০ লাখ কটেজ, ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের উন্নয়নে এই সেক্টরের পাশে আছি । সামনের বাংলাদেশ, বিশ্বজয় করা বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোক্তা বান্ধব অনেক দুরদর্শী একজন বিশ্বনেতা। শিল্পে অত্যন্ত শক্তিশালী দেশ হিসেবে বাংলাদেশকে তিনি এগিয়ে নিয়ে যাচ্ছেন। আসুন আমরা সকলে মিলে দেশটাকে এগিয়ে নিয়ে যাই।

        রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান, বিসিক রাজশাহীর আঞ্চলিক পরিচালক মোঃ মামুনুর রশিদ।

 অনুষ্ঠানে রাজশাহী চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রি সভাপতি মো. মনিরুজ্জামান, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি লিয়াকত আলী সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

       উল্লেখ্য, মেলায় ৭০টি স্টলে সিল্কের শাড়ি- কাপড়, থ্রিপিচ, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, প্রক্রিয়াজাতকৃত খাদ্যসামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশিয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তাগণ। মেলাতে বিসিক থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত পণ্য ও মধু বিক্রয় করা হবে। মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে।

রুপাল/হালিম/২০২১/১৭.০০ ঘ.

 

Images
Attachments
Publish Date
15/01/2021
Archieve Date
15/02/2021