মেনু নির্বাচন করুন
খবর

‘সকলের সাথে বন্ধুত্ব, কারো সাথে শত্রুতা নয়’

তথ্যবিবরণী                                                                                                  নম্বর-১২৫

সকলের সাথে বন্ধুত্ব, কারো সাথে শত্রুতা নয়
                                                                        - পররাষ্ট্র মন্ত্রী

রাজশাহী, ৩০ কার্তিক (১৫ নভেম্বর):

পররাষ্ট্র মন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন আজ রাজশাহী কলেজ মিলনায়তনে শিক্ষক-কর্মকর্তাগণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন।

পররাষ্ট্র মন্ত্রী বলেন, জ্ঞানকে সম্মান করতে হবে। শিক্ষকদের উচিত শিক্ষার্থীদেরকে অনুসন্ধিৎসু করা যাতে তারা জ্ঞান অর্জনে আগ্রহী হয়। আমরা ভাগ্যবান যে, জাতির পিতা বঙ্গবন্ধুর মতো একজন নেতা পেয়েছিলাম। তিনি একটি নির্জীব জাতিকে অনুপ্রাণিত করে ন্যায্য অধিকার আদায়ে সংগ্রাম করে দেশকে স্বাধীন করেছেন। জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্ব ও পররাষ্ট্রনীতির কারনে মাত্র সাড়ে তিন বছরে ১২৬ দেশের স্বীকৃতি লাভ করে বাংলাদেশ।   আমাদের পররাষ্ট্রনীতির মূল কথা হলো ‘সকলের সাথে বন্ধুত্ব, কারো সাথে শত্রুতা নয়’।

তিনি আরো বলেন, বিশ্বের বিভিন্ন দেশ তাদের প্রতিবেশীর সাথে যুদ্ধে লিপ্ত। কিন্তু আমাদের চিহ্নিত কোন শত্রু নেই।  বর্তমান সরকার আলোচনার মাধ্যমে সকল দ্বি-পাক্ষিক বিষয় সমাধানে বিশ্বাসী। প্রতিবেশী দেশের সাথে স্থল, সমুদ্রসীমা ও গঙ্গার পানি বণ্টন বিষয় আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব হয়েছে।

আলোচনা সভার পূর্বে সকালে পররাষ্ট্র মন্ত্রী জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে ও রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং বরেন্দ্র গবেষণা যাদুঘর পরিদর্শন করেন।

রাজশাহী কলেজের অধ্যক্ষ মহা: হবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে কলেজের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

ফারুক/আতিক/রুপাল /২০২০/১৫:৪০

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০২০-১১-১৫

আর্কাইভ তারিখ

২০২০-১১-৩০


Share with :

Facebook Twitter