Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
রাজশাহী পিআইডির উদ্যোগে নাটোরে সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
বিস্তারিত

তথ্যবিবরণী                                                                                                            নম্বর-১৫৩
রাজশাহী পিআইডির উদ্যোগে নাটোরে সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
রাজশাহী, ২৮ পৌষ (১২ জানুয়ারি):
    আজ আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি) রাজশাহীর উদ্যোগে নাটোর জেলার রাজবাড়িস্থ আনন্দ ভবন সম্মেলন কক্ষে সাংবাদিকদের অংশগ্রহণে সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। আঞ্চলিক তথ্য অফিস রাজশাহীর উপপ্রধান তথ্য অফিসার মোঃ তৌহিদুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানের শুরুতে আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার ফারুক মোঃ আব্দুল মুনিম স্বাগত বক্তব্য রাখেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। মূল প্রবন্ধ উপস্থাপন শেষে তিনি সাংবাদিকবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
    অনুষ্ঠানে নাটোর জেলার স্থানীয় সরকারের উপপরিচালক মোঃ গোলাম রাব্বী পিএএ প্রধান অতিথির বক্তব্যে বলেন, সুশাসন একক কোন বিষয় নয়। আমরা ঔপনিবেশিক শাসন থেকে মুক্ত হওয়ার পঞ্চাশ বছর পার করেছি। এটা খুব বেশি সময় নয়। এই সময়ে সুশাসন প্রতিষ্ঠা অনেকখানি এগিয়েছে। সরকার নিজ থেকে অনেক আইন করেছে যাতে সুশাসন নিশ্চিত করা যায়। তথ্য অধিকার আইন, ভোক্তা অধিকার আইন এর মধ্যে অন্যতম। তিনি আরও বলেন, দায়িত্বশীলতা সুশাসন প্রতিষ্ঠায় অত্যন্ত জরুরি। সবাই মিলে চেষ্টা করলে কাজ খুব সহজ হয়। প্রধানমন্ত্রী সুশাসন প্রতিষ্ঠায় অনেক সাহসী ভূমিকা পালন করছেন। দায়িত্ব পালনে সচেতন হলে এবং নিষ্ঠার সাথে কাজ করলে সুশাসন নিশ্চিত হবে। এক্ষেত্রে গণমাধ্যম কর্মীদেরও যথেষ্ট ভূমিকা রয়েছে।
    অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, আঞ্চলিক তথ্য অফিস, রাজশাহীর সিনিয়র তথ্য অফিসার মহা. শামসুজ্জামান, নাটোর জেলা তথ্য অফিসার মোহাম্মদ আলী এবং সহকারী তথ্য অফিসার মো. রুপাল মিয়া উপস্থিত ছিলেন।
আঞ্চলিক তথ্য অফিসের তথ্য অফিসার মোঃ আতিকুর রহমান শাহ্ সেমিনার সঞ্চালন করেন।

......................................................
আতিক/রুপাল/সাইদুর/১৯.১০ ঘ.

 

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
12/01/2021
আর্কাইভ তারিখ
12/02/2021