Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত
বিস্তারিত

তথ্যবিবরণী                                                                                                            নম্বর-১৩৯
রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত
রাজশাহী, ২৯ অগ্রহায়ণ (১৪ ডিসেম্বর):

আজ রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শহিদ বুদ্ধিজীবী দিবস-২০২০ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক আব্দুল জলিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান আলোচক বলেন, ১৪ ডিসেম্বর আমাদের কাছে দুঃখের দিন। এদিন রাজাকার, আলবদর, আল শামসদের সহযোগিতায় দেশের সূর্য সন্তানদের হত্যা করা হয়েছিল। জাতিকে মেধাশূন্য করাই ছিল এর মূল উদ্দেশ্য।

 তিনি বলেন, মাত্র ৯ মাসে দেশ স্বাধীন হওয়ার দৃষ্টান্ত বিশ্বে বিরল। বঙ্গবন্ধু বাঙালিকে মনে-প্রাণে ধারণ করতেন। তাঁর মূল শক্তি ছিল জনগণের ভালবাসা এবং তাঁর দুর্বলতাও ছিল জনগণের ভালবাসা। জাতির পিতার আদর্শকে ধারণ করে এবং মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে আমাদের দেশকে এগিয়ে নিতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছেন।

আলোচনা সভায় জেলার বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা প্রশাসন ও  পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাগণ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরের শহিদ স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসনের পক্ষে শহিদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

...................................................
তৌহিদ/আতিক/রুপাল/২০২০/১৯.০০ঘ.

 

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
14/12/2020
আর্কাইভ তারিখ
14/01/2021