Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
প্রান্তিক জনগোষ্ঠীর নারীদের মাঝে ব্যবসা সহায়তা অনুদান বিতরণ করলেন মেয়র
বিস্তারিত

তথ্যবিবরণী                                                                                                             নম্বর-১৪২

প্রান্তিক জনগোষ্ঠীর নারীদের মাঝে ব্যবসা সহায়তা অনুদান বিতরণ করলেন মেয়র


রাজশাহী, ৭ পৌষ (২২ ডিসেম্বর):

       রাজশাহী সিটি কর্পোরেশনের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় জাতীয় নগর দারিদ্র্য হ্রাসকরণ কর্মসূচি বাস্তবায়নে মহানগরীর প্রান্তিক জনগোষ্ঠীর নারীদের মাঝে ব্যবসা সহায়তা অনুদান বিতরণ করা হয়েছে। দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে ব্যবসা সহায়তা অনুদানের অর্থ তুলে দেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

       ৬৪৭ জন নারীর প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ৬৪ লাখ ৭০ হাজার টাকা ব্যবসা সহায়তা অনুদান প্রদান করা হচ্ছে। গতকাল প্রথম দিনে ২২৫ জন নারীর হাতে এ অনুদান প্রদান করা হয়। ২৩ ডিসেম্বর বাকি ৪২২ জনের হাতে এ অনুদান সহায়তা তুলে দেয়া হবে।

       ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে উপকারভোগী নারীদের মোবাইলে ব্যবসা সহায়তা অনুদান পৌঁছে দেওয়া হচ্ছে।

        অনুষ্ঠানে মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, যে স্বপ্ন বাস্তবায়নে বীর মুক্তিযোদ্ধারা জীবন দিয়েছেন, সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সেই স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এরই অংশ হিসেবে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকারের পাশাপাশি কাজ করছে রাসিক।

       তিনি বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান প্রকল্পের আওতায় ঋণ প্রদান, গৃহহীণদের গৃহ নির্মাণ, অবকাঠামো, রাস্তা ও ড্রেন নির্মাণসহ বিভিন্ন কাজ করা হচ্ছে। প্রধানমন্ত্রী মুজিববর্ষে গৃহহীণদের গৃহ নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। প্রধানমন্ত্রীর সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে আমরাও কাজ করে যাচ্ছি।

       রাসিকের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের সদস্য সচিব ও নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম তুষার, চিফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন। স্বাগত বক্তব্য রাখেন প্রকল্পের টাউন ম্যানেজার আব্দুল কাইয়ুম মন্ডল।


         

................................................
ফারুক/আতিক/সাইদুর/২০২০/১৫.০০ঘ.

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
22/12/2020
আর্কাইভ তারিখ
22/01/2021